করোনা সংকট মোকাবিলায় শায়খ সুদাইসির নসিহত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে পুরো বিশ্ব আক্রান্ত। এই সংকটের সময়ে মুসলিম উম্মাহকে মহান আল্লাহর প্রতি সুদৃঢ় বিশ্বাস রাখার পাশাপাশি ধৈর্য ও নেক আমলের আহ্বান জানিয়েছেন কাবা শরিফের প্রধান ইমাম শায়খ সুদাইসি।

মসজিদে হারাম ও মসজিদে নববির প্রধান ইমাম শায়খ আব্দুর রহমান আস-সুদাইসি কাবা শরিফের জুমআর খুতবার বয়ানে বলেন, মহান আল্লাহর ওপর সুদৃঢ় বিশ্বাসই এ সংকট থেকে মুক্তি দিতে পারে। পৃথিবীতে এমন কোনো দেশ বা অঞ্চল এখন বাকি নেই, যেখানে করোনা আঘাত হানেনি।

মহামারি করোনার এ আক্রমণেও মুমিন মুসলমান সীসাঢালা প্রাচীরের মতো সুদৃঢ় হয়ে দাঁড়িয়ে আছে। সত্যিকারের বিশ্বাসীর এ আস্থাই মানুষকে করোনা সংকট থেকে রক্ষা করতে পারে। এ জন্য সব মানুষকেই আল্লাহর ওপর সুদৃঢ় আস্থা ও বিশ্বাস রাখা জরুরি।

করোনার এ সংকটের সময় যে ব্যক্তি তার প্রভু, পালনকর্তা ও নিয়তির ওপর বিশ্বাস রাখে, এই বিশ্বাসই মহামারি করোনার সংকট, কষ্ট ও অসুবিধা থেকে তাকে রক্ষা করবে।

শায়খ সুদাইসি কাবা শরিফের খুতবায় দেশের নাগরিকদের পাশাপাশি বিশ্বব্যাপী মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানান যে, তারা রমজানের এ পবিত্র সময়ে বেশি বেশি নেক কাজ করুন। যারা রোজা পালন করছেন তাদের নেক আমলই পুরো জাতিকে মহামারি করোনা থেকে হেফাজত করতে পারে।

উল্লেখ্য, শায়খ সুদাইসি পবিত্র দুই মসজিদের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন। এ দুই পবিত্র স্থানের নিরাপত্তায় নিয়োজিত সবার প্রতি কৃতজ্ঞতা জানান। কাবা শরিফের সার্বিক কার্যক্রমে অংশগ্রহণকারী সরকারি-বেসরকারি সংস্থাগুলোরও প্রশংসা করেন।

মহামারি করোনাভাইরাস প্রতিরোধে সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ এবং ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমানের সাহসী সব সিদ্ধান্ত ও খেদমতের কথাও উল্লেখ করেন।

বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এবং ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমানের গৃহীত করোনাবিরোধী সব প্রচেষ্টাই প্রশংসনীয়।

এছাড়াও সৌদি আরবের পুলিশ ও স্বাস্থ্য বিভাগ করোনার প্রতিরোধে কঠিন পরিস্থিতিতেও যে কাজ অব্যাহত রেখেছেন তার প্রশংসা করেন হারামাইন শারিফাইন কর্তৃপক্ষ।

jagonews24

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *