লাভ ইউ বস বলে লাভ নাই, লাভ ইউ আল্লাহ বলেন: অভিনেতা নিশো

প্রাণঘাতি করোনাভাইরাস থেকে রক্ষা পেতে নিজের আচরণে পরিবর্তন এনে ইসলাম প্র্যাকটিসের আহ্বান জানিয়েছেন ছোট পর্দার অভিনেতা আফরান নিশো। এই সময়টায় বেশি বেশি কুরআন তেলাওয়াত ও আল্লাহকে ডাকারও পরামর্শ দিয়েছেন তিনি।

রোববার (২২ মার্চ) করোনাভাইরাস নিয়ে জন সচেতনতামূলক কথা বলতে ফেসবুক লাইভে এসে তিনি এ আহ্বান জানান।

প্রায় ৩০ মিনিটের সেই লাইভ এসে প্রথমেই তিনি বলেন, এই মুহূর্তে দেশের যে পরিস্থিতি, সারাবিশ্বের পরিস্থিতি। আমি বাসায় আছি। করোনাভাইরাস মহামারির দিকে আকার নিতে পারে। করোনায় মৃত্যুর হার শুরুতে ১ শতাংশ ছিল। এখন তা বেড়ে প্রায় ৫-৬ শতাংশে দাঁড়িয়েছে। আগামীতে তা কোথায় গিয়ে দাঁড়াবে আমরা কেউই তা বলতে পারছি না।

নিশো বলেন, আমি আফরান নিশো, আমি একজন অভিনেতা, আমি একজন বাবা সন্তানের প্রতি আমার দায়িত্ব রয়েছে। আমি একজন নাগরিক রাষ্ট্রের প্রতি আমার দায়িত্ব আছে। আমি একজন মুসলিম। এই ক্রাইসিস সময়ে সবার প্রতি আমার দায়িত্ব আছে। বাসায় বসে নেটফ্লিক্সে মুভি দেখছেন, কম্পিউটারে গেমস খেলছেন সময় কাটছে না। তবে একজন মুসলিম হিসেবে করণীয় কী? এর চেয়ে কি ভালো সময় পাবেন ইসলাম প্র্যাকটিস করার। কুরআন পড়েন, আল্লাহকে ডাকেন। আপনাদের অনেকের মনে হতে পারে এতে কি লাভ হবে। এতে লাভ না হলেও ক্ষতি হবে না। লাভ ইউ বস বলে লাভ নাই। লাভ ইউ আল্লাহ বলেন।

insaf24

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *